Saturday, January 11, 2020

বিপণন কি?


বিপণন হ'ল সেই পণ্যটিতে গ্রাহকের আগ্রহ বাড়ানোর জন্য পণ্য / পরিষেবা বিক্রয় এবং বিজ্ঞাপনের প্রক্রিয়া।  এটি ব্যবসায়ের সমস্ত দিককে বোঝায়, অর্থাত্, পণ্য বিকাশ, বিতরণ পদ্ধতি, বিক্রয় এবং বিজ্ঞাপন।


 বিপণনের ধারণাটি উত্পন্ন:


 Eds প্রয়োজন: সুস্থ জীবন যাপনের জন্য প্রয়োজনীয়গুলি যা ছাড়া বেঁচে থাকা সম্ভব নয়।


 Ants চায়: যে জিনিসগুলির জন্য পছন্দসই বা ইচ্ছা রয়েছে তবে এমন কিছু নয় যা ছাড়া বেঁচে থাকা সম্ভব নয়।


 Mand চাহিদা: গ্রাহক যখন তার প্রয়োজনগুলি এবং প্রয়োজনের জন্য অর্থ প্রদান করতে পারে তখন এটি চাহিদা হয়ে যায়।


 নতুন পণ্য বিকাশের জন্য বিপণন গবেষণা গ্রাহকের আনমেট প্রয়োজনগুলি সনাক্তকরণ এবং তাদের সন্তুষ্ট করার জন্য সম্ভাব্য সমাধানগুলি সন্ধান করার চারদিকে ঘোরে।


 বিপণনের চারটি PS যা বিপণনকারীরা পণ্যটি বাজারে আনার জন্য ব্যবহার করে:


 • পণ্য: পণ্যের উপাদানটিতে পণ্য নকশা, পণ্য উদ্ভাবন, লেবেলিং, ব্র্যান্ডিং এবং প্যাকেজিং থাকে।


 • স্থান: পণ্য বিক্রির জন্য বিতরণ চ্যানেলগুলি যাতে এটি গ্রাহকদের জন্য অ্যাক্সেসযোগ্য হয়।


 • মূল্য: মূলত কোনও গ্রাহক নির্দিষ্ট পণ্য পাওয়ার জন্য যে মূল্য দেয় তা মূলত মূল্য।


 Otion প্রচার: এতে বিপণনের যোগাযোগের সমস্ত দিক এবং পণ্যের বিজ্ঞাপনের অন্তর্ভুক্ত রয়েছে যাতে এটি সর্বাধিক সংখ্যক লোকের কাছে পৌঁছে যায়।


 বিপণনের প্রাথমিক লক্ষ্য হ'ল গ্রাহকদের তাদের প্রয়োজনীয়তা অনুমান করে এবং প্রতিযোগীদের তুলনায় এটি আরও ভাল করে সন্তুষ্ট করা, বজায় রাখা এবং সন্তুষ্ট করা।  এটি বিক্রয় থেকে পৃথক যেমন বিক্রয় বিপণন গ্রাহকের প্রয়োজনীয়তা সনাক্তকরণ এবং এটি পূরণ করার বিষয়ে যখন কোনও পণ্যের পরিবর্তে নগদ বিনিময় করতে গ্রাহককে বোঝানো হয় inc



No comments:

Post a Comment

Thank you for reading my blog and for providing your feedback.

SEO

  It sounds like you're interested in SEO! SEO (Search Engine Optimization) is the process of improving the visibility and ranking of a ...